১ ঘণ্টায় ৪০ দোয়েল বিক্রি



ঢাকা ই-এশিয়ার প্রাঙ্গনে সবার নজরে ছিল দেশীয় ল্যাপটপ ‘দোয়েল’। এ সম্মেলনের দ্বিতীয় দিন থেকেই দোয়েল স্টলে ছিল উপচে পড়া ভিড়। শুরু থেকেই প্রযুক্তি ভক্তদের এ দেশি ল্যাপটপের ফিচার নিয়ে আগ্রহের কোনো কমতি ছিল না।

ই-এশিয়া প্রাঙ্গনে শেষদিন দুপুর একটার মধ্যেই দোয়েলের স্টল বন্ধ করে দেওয়া হয়। ক্রেতাদের উপচে পড়া ভিড় ঠেলে স্টল পর্যন্ত গেলে তারা বাংলানিউজকে জানায়, গতকাল ৬৫টি দোয়েল ল্যাপটপ বিক্রি হয়েছে।

আর আজকে মাত্র ১ ঘণ্টার মধ্যে ৪০টি ল্যাপটপ বিক্রি হয়ে যাওয়ায় নির্ধারিত সংখ্যা অতিক্রম করে। ফলে স্টল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

কোন মডেলটি সবচেয়ে বেশি বিক্রি হয় এমন প্রশ্নে স্টল বিক্রেতা বাংলানিউজকে বলেন, সবচেয়ে বেশি বিক্রি হয়েছে বেসিক০৭০৩ মডেলটি। এর দাম ১৩ হাজার ৫০০।

এ ছাড়া বাকি দুটি মডেল স্ট্যান্ডার্ড২৬০৩ এবং অ্যাডভান্স১৬১৬ মডেল দুটির বিক্রিও মন্দ ছিল না। দুটি মডেলের দমি যথাক্রমে ২০ হাজার ৫০০ এবং ২৬ হাজার ৫০০ টাকা।

বাণিজ্যিকভাবে দোয়েলের বিক্রি এখনও শুরু হয় নি। যদিও টঙ্গীতে টেলিফোন শিল্প সংস্থার প্রবেশ পথে উৎপাদন মূল্যেই বিক্রি হচ্ছে দোয়েল। তবে কিছুদিন আগে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইটি প্রদর্শনীতে দোয়েল বিক্রি হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন